1. smwahidulislam49@gmail.com : S M Wahidul Islam : S M Wahidul Islam
  2. deshbidesherkhabor@gmail.com : deshbidesherkhabor : Desh Bidesher Khabor
  3. moniraakterwahid@gmail.com : Khushi Talukder : Khushi Talukder
  4. chyyahya9@gmail.com : yahya chowdhury : yahya chowdhury
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন
নোটিশঃ
আপনাকে "দেশ বিদেশের খবর" নিউজ পোর্টালে স্বাগতম। ডার্নাল শেফিল্ড যুক্তরাজ্য প্রবাসী কবি ও লেখক এম এ গফফার সম্পাদিত "দেশ বিদেশের খবর" অনলাইন পত্রিকার জন্য সারাদেশে ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ইউকে- +447871398375, বাংলাদেশঃ
সংবাদ শিরোনামঃ
মাতৃভূমি স্মৃতির আড়ালে মা গোয়াইনঘাটে বৃদ্ধ ফেরিয়ালাকে চোরাকারবারি সাজিয়ে মিথ্যে মামলায় গ্রেফতার ও নির্যাতনের অভিযোগ বন্যায় ক্ষতিগ্রস্ত তিন শতাধিক মানুষের মাঝে মখলিছুর রহমানের নিজ অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ সাংবাদিকরা সরকারের উন্নয়নের পাশে থেকে শক্তি যোগায় : বিএমএসএস’র পিঠা উৎসবে নড়াইল পৌর মেয়র সিলেটে গণমানুষের দৈনিক গণমুক্তি পত্রিকার ৫০তম বর্ষপূর্তি উদযাপন দিরাইয়ে কুলঞ্জ ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে শিক্ষানুরাগী কুটিমিয়া শাহ আদিল সংবর্ধিত দিরাই প্রেসক্লাবের কমিটি গঠন সভাপতি সামছুল সম্পাদক লিটন সিলেটে অপপ্রচারকারী কথিত ৮ সাংবাদিকদের বিরুদ্ধে সাংবাদিক ফয়ছল কাদির এর মামলা দিরাই’য়ে ছাত্র ও যুব অধিকার পরিষদের শীতবস্ত্র বিতরণ সাংবাদিক কাইয়ূম এর চাচা ইনাতগঞ্জ বাজারের সাবেক সভাপতি মোঃ সিরাজ উদ্দিন এর ইন্তেকাল সায়েস্তাগঞ্জে সরকারী বই বিক্রি, প্রধান শিক্ষিকা আটক নড়াইলে ৩ সাংবাদিকের উপর হামলা ও মিথ্যা চাঁদাবাজি মামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ দালাল চক্রের ফাঁদে পড়ে প্রাণ গেল সুনামঞ্জের ঠাকুরভোগ গ্রামের তানিল আহমেদ Вулкан Ставка Онлайн Казино же Ставки На Спорт На Официальном Сайт

বাংলাদেশের তরুণ নতুন মুখ ইবাদত-জয়

  • আপডেট সময়: সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২

বিপিএলের দামামা শেষ না হতেই মাঠে নামতে হচ্ছে বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড়দের। চলতি মাসের শেষ সপ্তাহে আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে টাইগাররা। এ সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গতকাল সন্ধ্যায় ঘোষিত দলে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন মাহমুদুল হাসান জয় ও ইবাদত হোসেন চৌধুরি। টেস্ট ক্রিকেটে ছাপ রেখে বিপিএলে আলো ছড়িয়ে এবার ওয়ানডে ক্রিকেটও রাঙানোর অপেক্ষায় জয়। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের বাংলাদেশ দলে জায়গা পেয়েছেন তরুণ এই ব্যাটসম্যান। টেস্ট দলের নিয়মিত সদস্য ইবাদতও প্রথমবার ডাক পেলেন ওয়ানডেতে।
সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে থাকার পুরষ্কার হিসেবে জাতীয় দলে এবার ওয়ানডে স্কোয়াডেও জায়গা করে নিলেন জয়। গত জানুয়ারিতে নিউজিল্যান্ডে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছে তার। সে সিরিজেই দুর্দান্ত বোলিং করা ইবাদতও জায়গা পেয়েছেন ওয়ানডেতে। এর আগে ওয়ানডে দলে থাকলেও এখনও অভিষেক হয়নি নাসুম আহমেদ ও ইয়াসির আলীর। সবশেষ জিম্বাবুয়ে সিরিজে ছিলেন না এ দুই ক্রিকেটার। আফগানদের বিপক্ষে ফিরেছেন তারা। এবারের বিপিএলে দারুণ ছন্দে থাকার পুরষ্কার পেলেন তারাও। তার সঙ্গে দলে ফিরেছেন নাজমুল হোসেন শান্তও।
বাংলাদেশ সবশেষ ওয়ানডে খেলেছে গত বছরের জুলাইয়ে জিম্বাবুয়ে সফরে। সবমিলিয়ে সেই সিরিজে খেলা দল থেকে ব্যাপক পরিবর্তনই এসেছে স্কোয়াডে। বাদ পড়েছেন ৭ ক্রিকেটার। মোহাম্মদ নাঈম শেখ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন ও রুবেল হোসেন রয়েছেন এ তালিকায়। সাইফউদ্দিন অবশ্য ইনজুরির কারণে বাদ পড়েছেন। বাকি ছয় খেলোয়াড় আশানুরূপ পারফর্ম করতে না পারায় বাদ পড়েছেন। আফগানদের মোকাবেলায় স্কোয়াডে আছেন চার জন পেসার। অলরাউন্ডার সাকিব আল হাসান ছাড়া স্কোয়াডে বিশেষজ্ঞ স্পিনার আছেন দুইজন।
একই দিন বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে আফগানিস্তানও। চলমান বিপিএলে খেলা বাঁহাতি রিস্ট স্পিনার কাইস আহমেদ ও পেসার ফজলহক ফারুকি ডাক পেয়েছেন টি-টোয়েন্টি দলে। উপেক্ষিতই থেকে গেছেন অভিজ্ঞ কিপার-ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। দলে নতুন মুখ তরুণ পেসার নিজাত মাসুদ। দুই সংস্করণের দলেই আছেন রহমানউল্লাহ গুরবাজ, মোহাম্মদ নবি, নাজিবউল্লাহ জাদরান, আজমতউল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান ও ফরিদ আহমেদ মালিক।
টি-টোয়েন্টি দলে ফেরা কাইস ও ফারুকির মতো বিপিএলে খেলছেন মুজিব, আজমতউল্লাহ ও করিম জানাত। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে খেলার অভিজ্ঞতা আছে, নবি, গুরবাজ, নাজিবউল্লাহ জাদরানসহ দলটির অনেকেরই। বাংলাদেশে প্রথমবার খেলতে এসেছেন এমন সদস্যও আছেন বেশ কয়েকজন। আজমতউল্লাহ মিনিস্টার ঢাকার হয়ে বিপিএলে দুটি ম্যাচ খেলে তেমন কিছু করতে পারেননি। এক ম্যাচে ২৫ রানে নেন ২ উইকেট, অন্যটিতে ২৯ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। ঢাকায় তার সতীর্থ ফারুকি ৩ ম্যাচে নেন মাত্র দুটি উইকেট। একই দলের হয়ে ৫ ম্যাচে ৬ উইকেট নেওয়া কাইস টি-টোয়েন্টি খেলে বেড়ান বিশ্বের বিভিন্ন প্রান্তে। তিনি ওয়ানডে দলে থাকবেন সফর সঙ্গী হিসেবে। সেখানে আছেন সলিম সফিও।
টি-টোয়েন্টি দলে থাকা ২৩ বছর বয়সী ডানহাতি পেসার নিজাত এখনও দেশের হয়ে কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। ২০১৫ সালে অভিষেকের পর ৭ বছরে কেবল ৬টি ওয়ানডে খেলা পেসার ইয়ামিন আহমদজাই আছেন ওয়ানডে দলে। ওয়ানডে দলে থাকা বাঁহাতি অলরাউন্ডার শহিদ কামাল একটি করে টেস্ট ও ওয়ানডে খেলার অভিজ্ঞতা নিয়ে এসেছেন বাংলাদেশে খেলতে। নেদারল্যান্ডসের বিপক্ষে অভিষেকে ফিফটি করা তরুণ ওপেনার রিয়াজ হাসান ধরে রেখেছেন জায়গা।
বাংলাদেশ ওয়ানডে দল : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, ইবাদত হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী, মাহমুদুল হাসান জয়।
আফগানিস্তান ওয়ানডে দল : রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), রহমত শাহ, নাজিবউল্লাহ জাদরান, শহিদ কামাল, ইকরাম আলিখিল, মোহাম্মদ নবি, গুলবাদিন নাইব, আজমত ওমরজাই, রশিদ খান, ফজল হক ফারুকি, মুজিব উর রহমান, ইয়ামিন আহমদজাই, ফরিদ আহমেদ মালিক। সফরসঙ্গী : কাইস আহমেদ, সলিম সফি।
আফগানিস্তান টি-টোয়েন্টি দল : রহমানউল্লাহ গুরবাজ, হজরতউল্লাহ জাজাই, উসমান গনি, ডারউইশ রাসুলি, মোহাম্মদ নবি (অধিনায়ক), নাজিবউল্লাহ জাদরান, আফসার জাজাই, করিম জানাত, আজমত ওমরজাই, শরফুদ্দিন আশরাফ, রশিদ খান, মুজিব উর রহমান, কাইস আহমেদ, ফজল হক ফারুকি, নিজাত মাসুদ, ফরিদ আহমেদ মালিক।

নিউজটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এজাতীয় আরও খবর
© All rights reserved © 2022 deshbidesherkhabor.com
Customized By Outsourcing Sylhet